ইসরায়েলে ভয়াবহ দাবানল, আন্তর্জাতিক সহায়তা কামনা

ইসরায়েলে ভয়াবহ দাবানল, আন্তর্জাতিক সহায়তা কামনা

উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে আন্তর্জাতিক সহায়তা কামনা করেছেন ইসরায়েলি প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। এ ক্ষেত্রে ফিলিস্তিনিরা অনেক সাহায্য করেছেন বলে স্বীকার করেছেন নেতানিয়াহু।






ইতোমধ্যে মিসরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আল সিসি মানবিক সহায়তার প্রস্তাব দিয়েছেন। সেইসঙ্গে দুটি যুদ্ধবিমানও পাঠিয়েছেন। এ ছাড়া ইউরোপের কয়েকটি দেশ থেকেও বিমান পাঠানো হয়েছে।

গতকাল শুক্রবার নেতানিয়াহু বলেন, ভয়াবহ দাবানলে কয়েকটি ছোট শহর থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নিতে হয়েছে। দাবদাহের কারণে দেশটির তাপমাত্রা আরও খারাপ অবস্থার দিকে যাচ্ছে।

জেরুজালেম পোস্টের প্রতিবেদনে বলা হয়েছে, এক জরুরি সংবাদ সম্মেলনে নেতানিয়াহু বলেন, দাবানল নিয়ন্ত্রণে আন্তর্জাতিক সহায়তা চেয়েছে ইসরায়েল। গ্রিস, ক্রোয়েশিয়া, ইতালি ও সাইপ্রাস থেকে অগ্নিনির্বাপণ বিমান আসছে। সেইসঙ্গে ফিলিস্তিনি কর্তৃপক্ষ ও রাশিয়াও সহায়তার প্রস্তাব দিয়েছে।






ইসরায়েলের অগ্নিনির্বাপণ ও উদ্ধার অভিযান কর্তৃপক্ষের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, জেরুজালেম ও তেলআবিবের মধ্যে মূল করিডোরের আগুন নেভানো হয়েছে। সেখানকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। তবে নতুন করে অগ্নিকাণ্ডের ঝুঁকি রয়েছে।