রিফাত হত্যার বিচার আদায়ে আমি আছি, আপনারাও থাকুন : ব্যারিস্টার সুমন

রিফাত হত্যার বিচার আদায়ে আমি আছি, আপনারাও থাকুন : ব্যারিস্টার সুমন

প্রকাশ্য দিবালোকে স্ত্রীর সামনে স্বামীকে কুপিয়ে হত্যার প্রতিবাদে সোচ্চার দেশবাসী। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে চায়ের আড্ডা, রাজনীতির মঞ্চ, টকশো আড্ডা কিংবা খবরের পাতা; সব জায়গায় রিফাত হত্যার প্রতিবাদে সরব মানুষ। আসামীদের গ্রেফতারে কঠোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুলিশ বসে নেই বলে হুশিয়ারি উচ্চারণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। আসামীরা যেন পালাতে না পারে সে ব্যাপারে স্ব-প্রণোদিত আদেশও দিয়েছে হাইকোর্ট।








প্রতিবাদের ধারাবাহিকতায়- এ ঘটনায় মুখ খুলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত এক্টিভিস্ট বিশিষ্ট আইনজীবি ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।

এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ব্যারিস্টার সুমন বলেছেন, এই দায়ের কোপ শুধু রিফাত নয়, আমাদের সবার জন্য অপেক্ষা করছে । যদি এখনই এর প্রতিবাদ এবং প্রতিরোধ না করি তবে অনেক দেরী হয়ে যাবে। আমি আছি, থাকব। আপনারাও থাকুন।








প্রসঙ্গত, গতকাল বুধবার (২৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্য দিবালোকে রিফাত নেওয়াজ শরীফ (২২) নামের এক যুবককে কুপিয়ে জখম করে তার স্ত্রী আয়শা আক্তার মিন্নির সাবেক স্বামী দাবিকারী নয়ন বন্ড ও তার সহযোগীরা। পরে গুরুতর আহত অবস্থায় রিফাতকে প্রথমে বরগুনা সদর হাসপাতাল ও পরে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল (শেবাচিম) কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেল ৪টার দিকে তার মৃত্যু হয়।