সেরা ১০ টি চ্যাটিং এ্যাপ্স ২০১৯

সেরা ১০ টি চ্যাটিং এ্যাপ্স ২০১৯ 

প্রযুক্তিগত অগ্রগতির এই যুগে, অনেকগুলি ম্যাসেজিং এ্যাপ্লিকেশন রয়েছে যার ভিতর থেকে গ্রাহকরা নিজের মত পছন্দ করতে পারেন। ম্যাসেজিং এ্যাপ্লিকেশন গুলো চ্যাট উদ্দেশ্যে ব্যবহার করা হয়। ইনস্ট্যান্ট মেসেজিং এবং ভয়েস কল সম্পর্কিত যোগাযোগ সহজ করে এই এ্যাপ্লিকেশনগুলো। যেকোনো স্মার্টফোন অপারেটিং সিস্টেমে নির্বিশেষে ম্যাসেজিং এ্যাপ্সগুলো ইনস্টল করা যায়। Windows, Androied বা IOS সহ সকল অপারেটিং সিস্টেমেই  এগুলো ব্যবহার করা। বর্তমানে, এ্যাপ্লিকেশনগুলো স্মার্টফোনে ডাউনলোড করা এবং সরাসরি চ্যাট করা সহজ। বিভিন্ন ম্যাসেজিং এ্যাপ্লিকেশনগুলোতে বিভিন্ন বৈশিষ্ট্য রয়েছে।

এ্যাপ্সগুলোর কিছু সাধারণ বৈশিষ্ট্য:

• ভয়েস এবং ভিডিও কল
• বিনামূল্যে পাওয়া যায়
• তাৎক্ষনিক বার্তাপ্রদান করা যায়
• ছবি শেয়ার করা

1. Messenger

facebook messenger download








এই এ্যাপ্লিকেশনটি আপনার নিজ নিজ অপারেটিং স্টোর ( Play Store ) থেকে বিনামূল্যে ডাউনলোড করতে পারবেন। বর্তমানে, এটির একশ বিলিয়ন ব্যবহারকারী আছে। Messenger ফেসবুকের একটি পণ্য। ফেসবুক ম্যাসেঞ্জার নামেও পরিচিত এই এ্যাপটি। ফেসবুক ব্যবহারকারীরা এই এ্যাপটির মাধ্যমে রিয়েল টাইমে যোগাযোগ করতে পারে। সব ধরনের অপারেটিং সিস্টেমেই এই App টি সাপোর্ট করে। ফাংশন একই হলেও অপারেটিং সিস্টেমে ভেদে এর ইন্টারফেস ভিন্ন হয়ে থাকে।

Messenger ডাউনলোড লিংক

2. WhatsApp Messenger

WhatsApp Messenger

ফেসবুক মেসেঞ্জারের মত, এক বিলিয়ন ব্যবহারকারীর  হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এটি বিশ্বব্যাপী দ্বিতীয় বৃহত্তম বার্তা প্রেরণ এ্যাপ্লিকেশন। ফেসবুকের অধিগ্রহণের পর, বার্তা প্রেরণ এ্যাপ্লিকেশনটি ব্যবহারকারী বৃদ্ধি পেয়েছে। এটি তার সেবা, সিকিউরিটি ও উন্নত বৈশিষ্টের কারণে আরো ব্যবহারকারীদের অর্জন করেছে। এই এ্যাপ্সটিতে একদম বিজ্ঞাপন নেই বললেই চলে। এটি বিনামূল্যে এবং সহজেই ডাউনলোড করা যায়।

WhatsApp Messenger ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

3. WeChat

WeChat মূলত চীনা এ্যাপ্লিকেশন। এটি চীনের লোকজন বহুল ব্যবহার করে থাকে। অন্যান্ন সামাজিক ম্যাসেজিং এ্যাপ্লিকেশনগুলোর ফিচার এবং সাথে কিছু এক্সট্রা ফিচার যুক্ত আছে, যা আপনাকে অভিভূত করবে। আপনার স্মার্টফোন সেক বা ঝাকিয়ে, আপনি কাছাকাছি একটি নতুন বন্ধু খুঁজে পেতে পারবেন। বিকল্পভাবে, কেউ জিপিএস ফাংশন ব্যবহার করেও নতুন বন্ধু খুজে নিতে পারেন। এ্যাপ্লিকেশনটি বিনামূল্যে, এবং দিনদিন গ্রাহক সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

WeChat ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

4. Line

LINE Business Accounts for Marketing

200 মিলিয়ন সক্রিয় ব্যবহারকারীর সাথে, লাইন একটি বিনামূল্যের এ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীদের বিনামূল্যে কল করতে এবং বার্তা পাঠাতে সহায়তা করে। এটি এশিয়ান দেশগুলোতে বেশ জনপ্রিয় একটি এ্যাপ।  ম্যাসেজিং এ্যাপ্লিকেশনে অসংখ্য এবং অসাধারণ বৈশিষ্ট্য যেমন লাইন গ্রুপ, ভিডিও কল এবং ভয়েস কল, লাইন স্টিকার এবং লাইন টাইমলাইন রয়েছে। যা আপনাকে মুগ্ধ করবে।








এই এ্যাপ্সের একটি অসাধারণ বৈশিষ্ট্য হল ব্যবহারকারীরা গেম খেলতে পারে। তবে ব্যবহারকারীদের গেম খেলার আগে নিবন্ধন করতে হয়।

Line ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

5. Viber

Viber

Viber

Viber একটি সামাজিক চ্যাট এ্যাপ্লিকেশন। এটি অন্যান্য চ্যাট এ্যাপ্লিকেসনের মতই। Viber ব্যবহারকারীরা ভয়েস কল করতে, বার্তা পাঠাতে এবং তাদের বন্ধুদের সাথে ছবি শেয়ার করতে পারেন। 2003 সালে বিশ্বব্যাপী 174 মিলিয়ন Viber ব্যবহারকারী ছিল। ব্যবহারকারীদের সংখ্যা আগের চেয়ে বৃদ্ধি পেয়েছে। এই এ্যাপ্লিকেশনটি কোন খরচ ছাড়াই ডাউনলোড করা ও ব্যবহার করা যায়।

Viber ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

6. Blackberry Messenger (BBM)

Blackberry Messenger

BBM একসঙ্গে বন্ধু এবং পরিবারকে একই এ্যাপ্সে যোগাযোগের জন্য একত্রিত করে। আপনি ছবি শেয়ার, ভয়েস কল এবং ভয়েস নোট মত ফিচার পাবেন এখানে। যা আপনাকে অন্যযেকোনো এ্যাপ্স থেকে এক ভিন্ন স্বাদ উপহার দিবে। এ্যাপ্সটি অ্যান্ড্রয়েড, আইফোন এবং ব্ল্যাকবেরিতে বিনামূল্যে ডাউনলোড করা যায়। অতীতে শুধুমাত্র ব্ল্যাকবেরি ব্যবহারকারীদের এই ম্যাসেজিং এ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারতেন।

BMM ব্যবহারকারীদের গোপনীয়তা রক্ষায় বিশেষ সুনাম আছে। গোপনীয়তা রক্ষায় বিশেষ ফিচার রয়েছে। যেমন, একজন ব্যবহারকারী তাদের পাঠানোর পরে তাদেরে ছবি এবং বার্তা ফিরে নিতে পারেন। এতে টাইমার রয়েছে যার মাধ্যমে একজন উইজার সেট করে দিতে পারেন তার পাঠানো ছবি এবং বার্তা কতক্ষণ দেখা যাবে। এরপর তা আপনা আপনি মুছে যাবে।

Blackberry Messenger ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

7. IMO

Imo Messenger

এক দীর্ঘ পথ পাড়ি দিয়ে এসেছে IMO এ্যাপ্সটি। বর্তমানে, এ্যাপ্লিকেশনটি ব্যবহারকারীদের ইনস্ট্যান্ট ম্যাসেজিংয়ের পাশাপাশি ফ্রি ভিডিও এবং ভয়েস কল করার সুবিধা দেয়। এশিয়া ছাড়া এই এ্যাপটি তেমন একটা জনপ্রিয় নয়।

IMO ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

8. Skype

Skype বিশ্বব্যাপী প্রিয় ভিডিও কলিং এ্যাপ্লিকেশন। পেশাদারী কাজে এই এ্যাপটি বেশি ব্যবহার করা হয়ে থাকে। দ্রুত, ম্যাসেজিং, ভয়েস কল, ভিডিও কল ও ফাইল ট্রান্সফারে এর বিকল্প নাই। স্কাইপ একটি বিনামূল্যের এ্যাপ্লিকেশন। এটি আপনার মোবাইল বা পিসিতে ডাউনলোড করতে পারবেন খুব সহজে।

Skype IMO ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile )

9. Snapchat

Snapchat on the App Store

Snapchat এ্যাপটি খুব দ্রুত জনপ্রিয় হয়ে উঠেছে সকলের কাছে বিশেষ করে তরুণদের সবচেয়ে পছন্দের তালিকায় এটি ওপরের দিকে। এর বেশ কিছু ইউনিক ফিচার একে বেশি জনপ্রিয় করে তুলেছে।

Snapchat ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )

10. KIK

kik on the App Store

এটি একটি জনপ্রিয় ম্যাসেজিং এ্যাপ্লিকেশন। অন্য ম্যাসেজিং এ্যাপ্লিকেশনগুলোর থেকে ভিন্ন এটি। যোগাযোগের জন্য ফোন নম্বরের উপর নির্ভর করতে হয় না ব্যবহারকারীদের। প্রতিতি ব্যবহারকারীর উইজার নেম আছে এখানে,। একটি গ্রুপ চ্যাট, এখানে একই সাথে একটি গ্রুপে 50 জন পর্যন্ত থাকতে পারে।

KIK ডাউনলোড লিংক  ( Pc এবং Mobile, IOS )