বাংলাদেশী কর্মীদের কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে কোরিয়ান মালিকদেরকে জরিপ

বাংলাদেশী কর্মীদের কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে কোরিয়ান মালিকদেরকে টার্গেট করে জরিপ

কয়েক দিন আগে একবার বলেছিলাম ইপিএস এর আওতায় বাংলাদেশী কর্মীদের কর্মসংস্থান বৃদ্ধির লক্ষ্যে কোরিয়ান মালিকদেরকে টার্গেট করে জরিপ করার কথা।  আমরা ৩ ধরনের জরিপপত্র প্রস্তুত করেছি। 













ক্যাটাগরি ১. বর্তমানে বাংলাদেশী কর্মী আছে এমন কোম্পানি
ক্যাটাগরি ২. ইতোপূর্বে বাংলাদেশী কর্মী ছিল কিন্তু এখন নাই এমন কোম্পানি
ক্যাটাগরি ৩. বাংলাদেশী কর্মী কোনো দিন রাখেনি এমন কোম্পানি








কোনো ইপিএস কর্মী এই তিন ক্যাটাগরির যে কোনো একটি বা একাধিক ক্যাটাগরির মালিক বা উর্ধতন কর্মকর্তা (বিদেশী শ্রমিকে নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেন এমন কর্মকর্তা)থেকে জরিপটা করিয়ে নিতে পারারমত সুযোগ থাকলে কাকাওটক অথবা ফেইসবুক আইডি জানানোর অনুরোধ রইল। জরিপটি গুগুল সার্ভে ফর্মেটে থাকবে, আপনাকে লিঙ্ক দিব, আপনি আপনার মোবাইল ফোনে লিঙ্কটা ওপেন করে মালিকে দিয়ে পূরণ করাতে পারেন অথবা লিঙ্কটা মালিকের কাছে ফরওয়ার্ড করতে পারেন।
উল্লেখ্য, নামকাওয়াস্তে জরিপ করা আমাদের উদ্দেশ্য নয়, সুতরাং এই জরিপটি কোরিয়ান মালিক বা উর্ধতন কর্মকর্তা (বিদেশী শ্রমিকে নিয়োগের ব্যাপারে সিদ্ধান্ত নিতে পারেন এমন কর্মকর্তা)কে দিয়েই শুধু করাবেন। আপনি নিজে করে দিবেন না। সেটা করতে গিয়ে সংখ্যা কম হলেও সমস্যা নেই, আমরা কোয়ান্টিটির চেয়ে কোয়ালিটিতে গুরুত্ব দিচ্ছি। 













ইতোপূর্বে কয়েকজন ইপিএস কর্মী ম্যাসেঞ্জার ও ইমেইল করে ইপিএস এর আওতায় বাংলাদেশী কর্মীদের কর্মসংস্থান বৃদ্ধি ও বৃদ্ধির অন্তরায়ের ব্যপারে নিজস্ব মূল্যবান মাতামত জানিয়েছেন। সেগুলোর সাথে মালিকদের মতামতকে যোগ করে একটা সিদ্ধান্তে আসা যাবে, এবং সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে ইনশাল্লাহ।

Collect from Mohamed samsul alam